Goodman Travels

সাঁথিয়ার অন্তঃসত্তা পাগলীকে পুণর্বাসনের দাবি

ফারুক হোসেনঃ পাবনা জেলার সাঁথিয়া উপজেলায় এক অন্তঃসত্তা পাগলীর পুণর্বাসনের দাবী জানিয়েছেন এলাকাবাসী। জানা গেছে, কোরবানী ঈদের ৩/৪দিন আগে সাঁথিয়ার নাগডেমরা ইউনিয়নের সেলন্দা বাজারে এক পাগলী এসে বাজারেই অবস্থান করতে থাকে। তার শারীরিক অবস্থা লক্ষ্য করে এলাকাবাসীর ধারনা জন্মে সে অন্তঃসত্তা।

এরপর কয়েকজন সহৃদয় ব্যক্তি পাগলীটাকে শাহজাদপুরের এক চিকিৎসকের কাছে নিয়ে যান । চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে পাগলী ৬/৭মাসের অন্তঃসত্তা বলে মতামত দেন। সেলন্দা বাজারের চা বিক্রেতা লাবু সর্ব প্রথম বিষয়টি সাংবাদিকদের নজরে নিয়ে আসেন এবং ছবি প্রকাশের অনুরোধ জানান, যাতে বিষয়টি পাগলীর স্বজনদের নজরে আসে। পাগলীর বয়স আনুমানিক ১৮/১৯বছর । সে নিজের নাম বা পরিচয় কিছুই বলতে পারেনা। বিড়বিড় করে যা বলে কিছুই বোঝা যায়না। সন্তান প্রসবকালে তার দুর্ঘটনার আশংকা করে এলাকাবাসী আগে থেকেই তাকে উপযুক্ত স্থানে পুণর্বাসনের দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা ইউএনও আব্দুল হালিম জানান, প্রসবকালে তাকে প্রয়োজনীয় মেডিকেল সাপোর্ট দেয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষকে অবগত করানো হয়েছে । সাঁথিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা আয়ুব আলী খান জানান, সংশ্লিষ্ট উর্ধবতন কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।