Goodman Travels

ছয় বছর পর ভাঙ্গুড়ায় সড়ক সংস্কার !

দীর্ঘ ছয় বছর ভাঙাচোরা অবস্থায় রয়েছে পাবনার ভাঙ্গুড়া পৌর শহরের বাসস্ট্যান্ড থেকে পাথরঘাটা পৌর পাড়া পর্যন্ত প্রধান সড়ক। চরম ভোগান্তি তৈরী করা এ সড়কের সংস্কার কাজ অবশেষে শুরু হতে চলেছে। বৃহস্পতিবার বিকেলে ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল সংস্কার কাজের উদ্বোধন করেছেন।

সূত্র জানায়, চলতি অর্থবছরে গুরুত্বপূর্ণ নগর উন্নয়ন অবকাঠামোর আওতায় পৌনে ২ কোটি টাকা ব্যয়ে ভাঙ্গুরা বাসস্ট্যান্ড থেকে পাথরঘাটা পৌর পাড়া পর্যন্ত দুই কিলোমিটার সড়ক সংস্কারের কাজ শুরু করছে পৌর কর্তৃপক্ষ। স্থানীয় ঠিকাদার আইনুল হক, রমজান আলী খান, বেলাল হোসেন খান ও আগমনী এন্টারপ্রাইজ চারটি ভাগে শহরের প্রধান এই সড়কটির সংস্কার কাজ পেয়েছেন। এর আগে ২০১২ সালে পাবনা সড়ক ও জনপথ বিভাগের অধীনে সড়ক প্রশস্তকরণের কাজ হয়েছিল। কাজটি নিম্নমানের হওয়ায় এক বছর যেতে না যেতেই সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়। তিন বছর আগে সড়কটি দিয়ে যানবাহন চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। বিকল্প পথ হিসেবে ভাঙ্গুড়া রেলগেট থেকে পাটুলীপাড়া হয়ে ভেড়ামারা সড়ক ব্যবহার হতে থাকে। এতে যাত্রীদের সময় ও অর্থ দ্বিগুণ ব্যয় হয়।

বৃহস্পতিবার সংস্কার কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জাকির হোসেন ছবি, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি ওমর ফারুক, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফ, সামাজিক সংগঠন সিকাবের সভাপতি মারুফ হাসনাত প্রমূখ।

-কালেরকন্ঠ