Goodman Travels

পাবনায় ৬শ ছাড়িয়েছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা, আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:  পাবনায় কমছে না ডেঙ্গুর প্রকোপ। গতকাল বুধবার রাতে সিরাজগঞ্জের এনায়েতপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আলহাজ মোহাম্মদ আলী মকো (৫০) নামে এক ব্যবসায়ী মারা গেছেন। মকো পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার দীঘলকান্দি গ্রামের মৃত আছাদ প্রামাণিকের ছেলে।

পারিবারিক সূত্র জানায়, এক সপ্তাহ আগে মোহাম্মদ আলী মকো জ্বরে আক্রান্ত হলে কাশীনাথপুরের একটি বেসরকারি হাসপাতালে রক্ত পরীক্ষা করে ডেঙ্গু পজেটিভ ধরা পড়ে। ওই দিনই তাকে সিরাজগঞ্জের এনায়েতপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় । সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৮ আগস্ট) রাতে তার মৃত্যু হয়। এ নিয়ে পাবনায় ডেঙ্গু জ্বরে মৃতের সংখ্যা তিনজনে দাঁড়ালো।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২ জন ডেঙ্গু রোগী পাবনা জেনারেল হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এ নিয়ে সরকারি হিসেবে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ৫০৮ জন। তবে বেসরকারি হিসেবে এ সংখ্যা ৬০০ ছাড়িয়ে গেছে।

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর জানান, গত ২৪ ঘণ্টায় পাবনায় নতুন করে ৩২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে পাবনা জেনারেল হাসপাতালে ২৮ জন, বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, ফরিদপুরে একজন এবং চাটামোহরে একজন ভর্তি হয়েছেন।

তিনি আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধ ও ডেঙ্গুর লার্ভা শনাক্তসহ তা ধ্বংসে স্বাস্থ্য বিভাগের কর্মীরা জেলা ব্যাপী কাজ করছেন।

এদিকে ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালে প্রতিদিনের বাড়তি সাধারণ রোগীর পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে চিকিৎসক এবং নার্সদের হিমিশিম খেতে হচ্ছে।

পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আকসাদ আল মাসুর আনন বলেন, তারা সীমিত ব্যবস্থার মধ্যে রোগীদের সর্বাত্মক সেবা দিয়ে যাচ্ছেন। বিএমএ এবং হাসপাতালের তরফ থেকে আলাদা মনিটরিং টিম কাজ করছে।