Goodman Travels

পাবনায় সদ্য ভূমিষ্ঠ মেয়েকে বিক্রি করে দিলেন বাবা-মা

নিজস্ব প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে ৭০ হাজার টাকায় এক নবজাতক কন্যা সন্তানকে বিক্রির ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সদ্য ভূমিষ্ঠ কন্যা সন্তানকে দরিদ্র বাবা-মা স্বেচ্ছায় বিক্রি করে দেন বলে জানা গেছে। তবে এ নিয়ে মুখ খুলতে রাজি নয় ওই নবজাতকের স্বজনরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, পৌর শহরের বকুলের মোড় এলাকার ভ্যানচালক আব্দুল রশিদ ও শিল্পী খাতুন দম্পতির আগে পাঁচ বছরের এক মেয়ে রয়েছে। এবার দ্বিতীয় সন্তান ছেলে হবে বলে তারা আশা করেছিলেন। বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিল্পী খাতুন আরেকটি কন্যা সন্তান প্রসব করেন। এতে অসন্তুষ্ট এ দম্পতি এক পরিবারের নিঃসন্তান দম্পতির কাছে ৭০ হাজার টাকায় নবজাতক মেয়েটিকে বিক্রি করে দেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যবসায়ী নাম প্রকাশ না করে বলেন, নবজাতক মেয়েটিকে কিনতে আরও দুজন আগ্রহ প্রকাশ করেছিলেন। তারা ৩০ হাজার টাকা দিতে চান। পরে ইসলাম নামে এক যুবকের কাছে ৭০ হাজার টাকায় নবজাতকটি বিক্রি করা হয়।

তবে ওই নবজাতকের বাবা আব্দুর রশিদ বলেন, আমার এক মেয়ে রয়েছে। নতুন করে আরেক মেয়ে হয়েছে। অন্য কিছু জানতে হলে আমার বউয়ের সঙ্গে কথা বলেন।

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসমা খান বলেন, এ বিষয়ে কিছু জানি না। খোঁজখবর নিয়ে দেখব।