Goodman Travels

ফেসবুকের প্রেমের খবর জানাজানি হওয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

পাবনার আমিনপুরে ফেসবুকে প্রেমের কথা জানাজানি হওয়ায় সুমাইয়া (১৩) নামের ৮ম শ্রেণির এক ছাত্রী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। বুধবার (৩১জুলাই) ভোর রাতে এ ঘটনা ঘটে। সে বেড়া উপজেলার আমিনপুর থানাধীন জাতসাকিনী ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের জিলাল সেখের মেয়ে ও সৈয়দপুর স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণির ছাত্রী।

এলাকাবাসি সুত্রে জানা যায়, স্কুল ছাত্রী সুমাইয়া বেশ কিছুদিন ধরে ফেসবুকে একটি ছেলের সাথে প্রেমে জড়িয়ে পড়ে। কয়েকদিন আগে পাশের বাড়ির কলেজ পড়ুয়া একটি মেয়ে বিষয়টি টের পেয়ে সুমাইয়ার পরিবারকে ঘটনাটি জানায়। এ নিয়ে সুমাইয়ার বাবা তাকে মারপিট করে। তার পরও নিষেধ অমান্য করে প্রেমের সম্পর্ক অব্যাহত রাখে। এমতাবস্থায় মঙ্গলবার (৩০জুলাই) পরিবারের লোকজন তার মোবাইল ফোন কেড়ে নেয়। এ ক্ষোভে ওই দিনই সন্ধ্যার দিকে বাড়ির পাশে বাগানের ভেতরে গিয়ে একটি আম গাছের সাথে রশি ঝুলিয়ে গলায় ফাঁস নেয়। পরে স্থানীয়রা দেখে তাকে উদ্ধার করে পরিবারের লোকজনসহ বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করে।

পরে অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে পাবনা সদর হাসপাতালে প্রেরন করে। সেখানেও তার অবস্থা আরও খারাপ হলে রাতেই পরিবারের লোকজন উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেলে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৩১ জুলাই) ভোর রাতে সে মারা যায়। এ ব্যাপারে জাতসাকিনী ইউপি চেয়ারম্যান রেজাইল হক বাবু ঘটনার সত্যতা নিশ্চিত করেন। আমিনপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমিনুল ইসলাম পিপিএম বলেন, এ বিষয়ে থানায় কোন অভিযোগ পাওয়া যায়নি।