Goodman Travels

পদ্মা নদী থেকে মস্তকবিহীন ২ মরদেহ উদ্ধার

বার্তা সংস্থা পিপ (পাবনা) : ঈশ্বরদীতে পদ্মা নদীতে ভাসমান দুটি লাশ উদ্ধার হয়েছে। এদের মধ্যে একজন নারী রয়েছে। যার গলাকাটা মস্তক বিহীন। রবিবার সকাল সাড়ে ১২টায় লক্ষীকুন্ডা ইউনিয়ন ও বিকেল সাড়ে ৪টার দিকে সাঁড়া ইউনিয়নে নদী হতে লাশ উদ্ধারের ঘটনা ঘটে।

ঈশ্বরদী থানার ওসি (তদন্ত) অরবিন্দ সরকার জানান, শনিবার বিকেলে লক্ষীকুন্ডা ইউনিয়ন হতে খবর আসে যে নদীতে লাশ ভাসছে। খবর পেয়ে পুলিশ লক্ষীকুন্ডায় পদ্মা নদীর তীরে লাশের সন্ধানে যায়। কিন্তু লাশ দেখতে না পেয়ে পুলিশ ফিরে আসে। রবিবার সকালে খবর পেয়ে তিনি নিজেই লক্ষীকুন্ডায় যান। সেখানে বিলকেদার ঘাটে ৯ থেকে ১০ বছর বয়সী একটি ছেলের লাশ ভেসে থাকতে দেখেন। স্থানীয় লোকজনের সহযোগিতায় দুপুর সাড়ে ১২টার দিকে নদী থেকে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়। শিশুটির পরিচয় এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে, লাশটি কয়েক দিন আগের। শিশুর শরীরে কোনো পোশাক ছিল না। কিছু অংশে পচন ধরেছে। লাশ উদ্ধারের পরপরই ময়নাতদন্তের জন্য পাবনা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে বেলা সাড়ে ১২টার দিকে সাঁড়া ইউনিয়নের ইসলামপুরে পদ্মা নদীতে ভাসমান অবস্থায় লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। ঘটনাস্থলে উপস্থিত ঈশ্বরদী থানার উপ-পরিদর্শক শাহীন তালুকদার জানান, নদীতে ভাসতে থাকা লাশটি বিকেল সাড়ে ৪টার দিকে উদ্ধার করা হয়। গলাকাটা মস্তকবিহীন লাশটি ২৪/২৫ বয়সের কোন নারী। শরীরের অনেকাংশ পচে গলে গেছে। বিভিন্নস্থানে পোষ্টমর্টেমের পর শরীরের বিভিন্ন অংশে দেয়া সেলাই রয়েছে বলে তিনি জানিয়েছেন। বিকেল সাড়ে ৫টার দিকে লাশ ময়না তদন্তের জন্য পাবনা মর্গে প্রেরণের প্রস্তুতি চলছিল।