সাকিব বললেন, এখনও নাকি সেরাটা ‘বাকি’

খেলাধুলা

চলতি বিশ্বকাপে যেন সব আলো একাই কেড়ে নিচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করছেন সাকিব।এখন পর্যন্ত ৪৭৬ রান নিয়ে বিশ্বকাপের সর্বাধিক রান সংগ্রাহক তিনি। ১০ উইকেট নিয়ে সর্বাধিক উইকেট শিকারির তালিকায় আট নম্বরে আছেন মাগুড়ার ছেলেটি। দুর্দান্ত পারফর্মেন্সের করে আসা সাকিব জানিয়েছেন, বাকি ম্যাচগুলোতে ধারাবাহিকতা ধরে রাখতে চান তিনি।

আফগানিস্তানের বিপক্ষে ৫১ রানের ইনিংসের পর ১০ ওভার হাত ঘুরিয়ে ২৯ রান দিয়ে তিনি শিকার করেছেন ৫ উইকেট। নিজের এই পারফর্মেন্স নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশের বাঁহাতি এই অলরাউন্ডার। গ্রুপ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে ভারত ও পাকিস্তানের মোকাবেলা করবে বাংলাদেশ। এই দুই ম্যাচে সেরাটা দেয়ার লক্ষ্য থাকবে বলে জানিয়েছেন সাকিব।

সাকিবের ভাষায়, ‘অনেক সন্তোষজনক। এটি আসলে দরকার ছিল, আমার এবং দলের পক্ষ থেকে। ভাগ্যক্রমে আমি এভাবে খেলতে পারছি। আমি বেশ খুশি যে টুর্নামেন্টে এখন পর্যন্ত ভালোভাবে গিয়েছে। এখনও দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ বাকি আছে। বিশেষ করে প্রথম ম্যাচটি ভারতের বিপক্ষে, যেটি অনেক গুরুত্বপূর্ণ। তারা উপরের সারির দল। তারা শিরোপা জয়ের জন্য খেলছে। তাই এটা কখনোই সহজ হবে না। তবে আমরা আমাদের সেরাটা দিব।’

ভারতকে হারাতে হলে সেরাটা খেলার বিকল্প দেখছেন না এই অলরাউন্ডার। ভারতের বিশ্বমানের বেশ কয়েকজন খেলোয়াড় আছে, যারা যেকোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। তাই তাদের বিপক্ষে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে চান সাকিব। ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলার জন্য সাকিব হয়তো সেরাটা এখনও তুলে রেখেছেন।

‘অভিজ্ঞতা অবশ্যই সাহায্য করবে। তবে আপনি জানেন যে, অভিজ্ঞতাই সব কথার শেষ কথা নয়। আমাদের সেরাটা খেলতে হবে ভারতকে হারাতে হলে। তাদের অনেক বিশ্বমানের খেলোয়াড় আছে, যারা যেকোনো সময় ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দিতে পারে। তাই আমি বলছি যে, আমাদের সেরাটা দিতে হবে এবং আমি বিশ্বাস করি যে আমরা যথেষ্ট সামর্থ্যবান দল।’

আগামী ২ জুলাই বার্মিংহামের এজবাস্টনে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ দল। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই দুই ম্যাচে জয় পেলে বাংলাদেশের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *