জেলা স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক বদিউল আলমের সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত

pabna পাবনা সদর পাবনার বিশিষ্টজন ব্রেকিং-নিউজ স্থানীয়-সংবাদ

বার্তা সংস্থা পিপ (পাবনা) : পাবনা জেলা স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ খন্দকার বদিউল আলমের সপ্তম মৃত্যুবার্ষিক গত ২১ জুন পালিত হয়েছে। ইংরেজি বিষয়ের দক্ষ শিক্ষক বদিউল আলম ১৯৩৮ সালে সুজানগর থানার গোকুলপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম খন্দকার ফজলুল করিম। ১৯৫৪ সালে পাবনা জেলা স্কুল থেকে ম্যাট্টিক পাশ করে ভর্তি হন এডওয়ার্ড কলেজে।

সেখান থেকে ইন্টারমিডিয়েট শেষ করে ১৯৫৮ সালে বিএ পাশ করেন। ১৯৬৫ সালে রাজশাহী টিচার্স কলেজ থেকে বিএড পাশ করেন। একই সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মাষ্টার্সে অধ্যায়নরত অবস্থায় তৎকালীন গান্ধী স্কুলে (বর্তমানে সেন্টাল গার্লস হাই স্কুল) সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। সুজানগর মালিফা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবেও দায়িত্ব পালন করেন কয়েক মাস। ১৯৬৬ সালের এপ্রিল মাসে পাবনা জেলা স্কুলে শিক্ষক হিসেবে যোগ দেন এই স্কুলে প্রাক্তন ছাত্র বদিউল আলম। ১৯৯৪ সালে এই স্কুলের প্রধান শিক্ষকের পদে দায়িত্ব পালনরত অবস্থায় তিনি অবসরে যান।

তিনি দীর্ঘদিন পাবনা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন। বদিউল আলম ২০১২ সালের ২১ জুন তিনি মৃত্যুবরণ করেন। পারিবারিকভাবে তার মৃত্যুবার্ষিক পালনে মরহুমের কবর জিয়ারত, দিনভর বাসভবনে কোরআনখানি ও বাদ জুম্মা শালগাড়িয়াস্থ আল ফাল্হা জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অসংখ্য মানুষ এতে শরিক হন। পরিবারের পক্ষ থেকে সকলের কাছে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া প্রার্থনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *