Goodman Travels

নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে তিনদিনের মনো কাউন্সিলিং কর্মশালা শুরু

নিজস্ব প্রতিনিধি : কমিউনিটি ভিত্তিক প্রাথমিক মনোসামাজিক কাউন্সেলিং শীর্ষক তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার থেকে পাবনায় ব্র্যাক লার্ণিং সেন্টারে শুরু হয়েছে। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ব্র্যাক সামাজিক মতায়ণ কর্মসূচীর প্রোগ্রাম ম্যানেজার পলাশ কুমার ঘোষ।
প্রশিক্ষক হিসেবে ছিলেন ন্যাশনাল ট্রমা কাউন্সেলিং সেন্টারের কিনিক্যাল সাইকোলজিষ্ট হেড ড: ইসমত জাহান ও ব্র্যাকের সামাজিক মতায়ন কর্মসুচীর সেক্টর স্পেশালিষ্ট (কাউন্সেলিং) রিফাত শারমিন ফেরদৌস এবং নাফিসা সুলতানা।
সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রামের উদ্যোগে ব্র্যাকের সামাজিক মতায়ণ কর্মসূচী ওই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।
প্রশিক্ষণে পাবনা ও নাটোর জেলার বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থায় নিযুক্ত কর্মকর্তা, শিক, মানবাধিকার কর্মি, জনপ্রতিনিধি, শিার্থী, ধর্মীয় নেতাসহ সমাজের সুধীজনেরা অংশগ্রহন করেন।
মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার এই প্রশিক্ষণ কর্মশালা চলবে।
প্রশিক্ষণ কর্মশালায় , সহিংসতা কি, ধরণ, কারণ ও প্রতিকার, সহিংসতার সাথে সম্পর্কিত শারিরীক ও মানসিক সমস্যাসমূহ, কাউন্সেলিং কি, কত প্রকার ও কি কি, প্রাথমিক মানসিক সহায়তা প্রদানের েেত্র সেবা প্রদানকারীর বাচনিক-অবাচনিক যোগাযোগ দতাসহ নানা বিষয় তুলে ধরে অংশগ্রহণকারীদের প্রশিণ দেওয়া হচ্ছে।ব্র্যাক সামাজিক মতায়ন কর্মসূচি (সিইপি) জেলা ব্যবস্থাপক লুইস গমেজ ও মেজনিন প্রকল্পের সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আখতার প্রশিনের সার্বিক দায়িত্ব পালন করেন।