Goodman Travels

প্রস্তাবিত বাজেটে বিড়ির ওপরে শুল্ক বৃদ্ধির প্রতিবাদে ও দেশীয় বিড়ি শিল্পকে রক্ষার দাবিতে পাবনায় বিড়ি শ্রমিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি : প্রস্তাবিত বাজেটে বিড়ির ওপরে শুল্ক বৃদ্ধির প্রতিবাদে ও দেশীয় বিড়ি শিল্পকে রক্ষার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনের দাবিতে আজ মঙ্গলবার সকালে পাবনা প্রেসকাবের সামনে মানববন্ধন করেছেন বিড়ি শ্রমিকেরা।
এসময় তারা বহুজাতিক কোম্পানীকে সুবিধা দিতেই দেশীয় বিড়ি শিল্পকে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ করা হচ্ছে বলে উল্লেখ করেন। তারা এও বলেন নারীসহ অসংখ্য মানুষ এই শিল্পের সাথে জড়িত রয়েছে। এটি এখন কুটির শিল্পে পরিণত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু আজকে বেঁচে থাকলে বিড়ি শিল্পের সাথে জড়িতরা আজকে এমন ক্ষতিগ্রস্থ হতো না। বিট্রিশ টোবাকো কোম্পানীকে পরোক্ষভাবে সহযোগিতা করতেই বাজেটে বিড়ির ওপরে শুল্ক বৃদ্ধি করা হয়েছে বলে অভিযোগ করেন বক্তারা।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির সভাপতি শাহাদত হোসেন, সাধারন সম্পাদক রাশেদুল ইসলাম, জেলা বিড়ি মজদুর ইউনিয়নের সাধারন সম্পাদক শামিম ইসলাম, সহ সভাপতি গোলাম মোস্তফা প্রমূখ। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।