Goodman Travels

জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ জাদুকর

নিউজ ডেস্ক: হাতে-পায়ে শিকল বাধা অবস্থায় নদীতে লাফিয়ে জাদু দেখাতে গিয়ে নিখোঁজ হয়ে গেছেন ভারতীয় একজন জাদুকর। তিনি মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বিখ্যাত জাদু শিল্পী হ্যারি হুডিনির অনুকরণ করে ভারতের চঞ্চল লাহিড়ী হুগলী নদীতে জাদু দেখাতে গিয়েছিলেন।

হাতে-পায়ে শিকল বাধা থাকলেও তিনি তা থেকে মুক্ত হয়ে নিরাপদে সাঁতার কেটে বেরিয়ে আসার কথা। কিন্তু নদীতে নামার পরে তাকে আর উঠতে দেখা যায়নি। রোববার নদীর তীরে যারা এই জাদু দেখার জন্য এসেছিলেন, পরে তারা পুলিশকে খবর দেন। এরপর তার সন্ধানে উদ্ধার অভিযান শুরু করা হয়। তার শরীরে আটকানো শিকলে অন্তত ছয়টি তালা দেয়া ছিল। এ সময় অন্তত দুইটি নৌকা থেকে তার ওপর নজর রাখা হচ্ছিল। নদীর পাড়ে ও হাওড়া ব্রিজের ওপর দাঁড়িয়ে ছিলেন অসংখ্য মানুষ।

খবর পাওয়ার পর পুলিশ এবং ডুবুরিদের একটি দল ওই এলাকায় তল্লাশি শুরু করে। কিন্তু রোববার বিকেল পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। একজন কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, জাদুকর লাহিড়ীর লাশ না পাওয়া পর্যন্ত তাকে মৃত ঘোষণা করা যাবে না।

লাহিড়ীর ওই জাদু দেখানোর একজন প্রত্যক্ষদর্শী ছিলেন আলোকচিত্রী জয়ন্ত শাউ। তিনি বলছেন, ”আমি তাকে জিজ্ঞেস করেছিলাম যে, কেন জাদু দেখানোর জন্য তিনি জীবনের ঝুঁকি নিচ্ছেন। লাহিড়ী হেসে বলেছিলেন, আমি যদি ঠিকভাবে করতে পারি, তাহলে এটা জাদু। আর যদি ভুল করি, তাহলে এটা একটা দুঃখজনক ঘটনায় পরিণত হবে।”

জাদুকর বলেছিলেন, জাদুর স্বার্থে তিনি এই কৌশলটি করে দেখাতে চান। তবে এটাই প্রথম নয় যে লাহিড়ী পানির নীচের কোনো ঝুঁকিপূর্ণ জাদু দেখাতে গিয়েছেন। বিশ বছর আগে একটি কাঁচের বাক্সের ভেতর নিজেকে ঢুকিয়ে এই নদীর তলদেশে তাকে পাঠিয়ে দেয়া হয়েছিল। তবে তখন তিনি নিরাপদে নিজেকে মুক্ত করে আনতে পেরেছিলেন।