Goodman Travels

পাবনায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনে পাবনায় ৪৮ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে জেলার সর্বস্তরের জনগণ। দিবসটি উপলক্ষে ভোর ৬ টা ১ মিনিটে জেলার স্মৃতিস্তম্ভ দূর্জয় পাবনার বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ, বিভিন্ন সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

পরে বেলা ১১ টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে শহীদ এ্যাড: আমিন উদ্দিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য কুচকাওয়াজ। এতে অংশ গ্রহন করেন জেলা পুলিশ,আনসার ভিডিপিসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

কুচকাওয়াজ শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় বর্ণাঢ্য ডিসপ্লে । অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসনসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এছাড়া জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, পাবনা প্রেসক্লাব, মফস্বল সাংবাদিক ফোরাম পাবনা শাখা, পাবনা মহিলা কলেজ, পাবনা কলেজ, সরকারি এ্যাডওয়ার্ড কলেজ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও জেলার বিভিন্ন সরকারি বে-সরকারি স্কুল কলেজ র‌্যালি, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতার মাধ্যমে দিবসটি পালন করেছে।

চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টিজ লিমিটেড, পাবনা শিল্প সংঘ মাল্টিমিডিয়াসহ, বিভিন্ন সাংস্কৃতিক, ও সামাজিক সংগঠন দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেছে।

এছাড়াও পাবনার সাঁথিয়া, বেড়া, সুজানগর, ঈশ্বরদী, চাটমোহর, ভাঙ্গুড়া, আটঘড়িয়াসহ জেলার বিভিন্ন থানা উপজেলায় নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেছে।