Goodman Travels

পাবনায় স্কুল ছাত্র অনি হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি: পাবনায় দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্র আবির মাহমুদ অনি’র হত্যাকারি জয় এবং এর সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি দ্রুত কার্যকর করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার দুপুর ১ টায় দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে দুবলিয়ার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্কুল এবং কলেজের সামনে প্রায় ২ কিলোমিটার জায়গা জুড়ে ২ ঘন্টাব্যাপি এক বিশাল মানববন্ধন করে সহ-পাঠিরা।

নিহত অনি দুবলিয়া গ্রামের (টিনের দোকানদার) রবিউল প্রামানিকের ছেলে

PABNA PIC -3

বাংলাদেশ ছাত্রলীগ পাবনা পলিটেকনিক ইনষ্টিটিউট’র সাবেক সভাপতি শাওন রেজা খানের পরিচালনায় অনির মামাতো ভাই অন্তর খানের সার্বিক তথ্যাবধায়নে মানববন্ধনে বক্তব্য রাখেন আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রইচ উদ্দিন খান, দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন খান, হাজী জসিম উদ্দিন ডিগ্রি কলেজ’র অধ্যক্ষ নাজমুল হোসেন বিশ্বাস।

এসময় বক্তারা দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র আবির মাহমুদ অনি’র হত্যাকারিদের দ্রুত আইনের আওতায় এনে ফাঁসি কার্যকরের দাবি জানায়।

এসময় উপস্থিত ছিলেন দুবলিয়া ফজিলাতুন্নেছা গার্লস স্কুলের শিক্ষক সানাউল্লাহ খান রাজ,ু হাইকেয়ার স্কুল’র বাবুল আক্তার এইচ কে বিদ্যানিকেতন’র লিপি খানম, সিদ্দিকুর রহমান সাদুল্লাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জয় মাহমুদ জিয়া, সাধারণ সম্পাদক মানিক খান, বর্তমান সাধারণ সম্পাদক রেজাউল করিম রেন্টু, অনি’র বড় ভাই আশিক মাহমুদ অভি

উল্লেখ্য অনিক মাহমুদ অনি গত মঙ্গলবার (২৬ নভেম্বর ২০১৮) সন্ধায় নিখোঁজ হয় গত শুক্রবার (৩০ নভেম্বর) সকালে দুবলিয়া পুলিশ ক্যাম্পের সামনে বাগানের ভেতরে শেয়াল কিছু একটা টানাটানি করছে দেখে পুলিশকে জানায় স্থানীয়রা। পরে ওই বাগানের মধ্যে মাটির নিচে পুঁতে রাখা স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করে পুলিশ। জয় এবং তার বন্ধুরা মিলে ২৬ নভেম্বর রাত নয়টার দিকে ঠান্ডা মাথায় হত্যা করে মাটিতে পুতে রাখে।

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান জানান হত্যার মূল হোতা বন্ধু জয়কে আটক করা হয়েছে এঘটনার সাথে আরোও যারা জড়িত আছে তাদের গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে আশা করি দ্রুত গ্রেফতার হয়ে যাবে।

এসময় মানববন্ধনে দুবলিয়া কলেজ, উচ্চ বিদ্যালয়,গার্লস স্কুল, হাইকেয়ার এইচকে বিদ্যানিকেতন’র শিক্ষক, গভর্নিং বডির সদস্য, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।