Goodman Travels

পাবনায় নৌকার মাঝি হলেন যারা

বার্তাকক্ষ: আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রায় ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সবার নামে ইস্যু হয়েছে মনোনয়নের চিঠিও। আওয়ামী লীগের সভাপতির স্বাক্ষর করা মনোনয়ন চিঠি রোববার থেকে দলীয় সভাপতির কার্যালয় থেকে বিতরণ করা হয়।

জানা গেছে, ১৪ দলীয় জোট ও মহাজোটের শরীক দলগুলোর কাছে ইতোমধ্যে তাদের চূড়ান্ত প্রার্থী তালিকাও হস্তান্তর করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (২৫ নভেম্বর ২০১৮) সকাল সাড়ে ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় প্রার্থদের চিঠি দেওয়া শুরু করে।
কোন দল আগে তাদের চুড়ান্ত প্রার্থী তালিকা দেবে তা নিয়ে নানা জল্পনা-কল্পনা ছিল। অবশেষে ক্ষমতাসীন আওয়ামী লীগই প্রথম মনোনয়ন প্রাপ্তদের চিঠি দেয়া শুরু করেছে।
পাবনার ৫টি আসনে দলীয় মনোনয়নের চিঠি যাঁরা পেয়েছেন, তারা হলো: এড: শামসুল হক টুকু (পাবনা-১) , আহমেদ ফিরোজ কবির (পাবনা-২), মকবুল হোসেন (পাবনা-৩), শামসুর রহমান শরীফ ডিলু (পাবনা-৪), গোলাম ফারুক প্রিন্স (পাবনা-৫)।

গত ৯-১২ নভেম্বর টানা চারদিনে ৪ হাজারের বেশি মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। এরপর টানা এক সপ্তাহ দলটি সভাপতির নেতৃত্বে মনোনয়ন বোর্ড বিভিন্ন জরিপের ভিত্তিতে নিজেদের প্রার্থী তালিকা করেন। এরপরে দলীয় প্রধানের সঙ্গে শরিক দলগুলোর একাধিক বৈঠক করার পর তাদেরও আসন নিয়ে সুরাহা হয়। এখন সবই চুড়ান্ত হয়েছে।