Goodman Travels

ছেলেকে বাঁচাতে মায়ের আকুতি

বার্তা সংস্থা পিপ (পাবনা) : পাবনার বেড়া পৌর এলাকার শেখপাড়া মহল্লার হতদরিদ্র গৃহবধূ সুখমন খাতুন। স্বামী ময়দান শেখ ও ছেলে আলী শেখ (২২) মিলে ফুটপাতে খিলিপান বিক্রি করেন। এ থেকে যা আয় হয় তাতে পরিবারের সবার তিন বেলা খাবারই ঠিকমত জোটে না। এরই মধ্যে ছেলে আলী শেখ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকেরা জানিয়েছেন হৃৎপিন্ডে মারাত্মক সমস্যার পাশাপাশি বিপজ্জনক মাত্রার ডায়াবেটিস রয়েছে তাঁর। কিন্তু এ দুটি রোগের পাশাপাশি সবচেয়ে বড় সমস্যা হলো তাঁর পায়ে পচন ধরেছে (গ্যাংগ্রিন)। চিকিৎসকেরা বলেছেন দ্রুত তাঁকে ঢাকার কোনো উন্নততর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা শুরু করা প্রয়োজন। চিকিৎসার জন্য প্রয়োজন কমপক্ষে দুই লক্ষ টাকা।
কিন্তু হতদরিদ্র এই পরিবারটির এত টাকা জোগাড় করার মতো বিন্দুমাত্র সামর্থ্যও নেই। ফলে মা সুখমন খাতুন ও বাবা ময়দান শেখ ছেলেকে নিয়ে সাহায্যের আশায় বাড়ি বাড়ি ধর্না দিয়ে বেড়াচ্ছেন। কিন্তু যে সাহায্য তাঁরা পাচ্ছেন তা একেবারেই অপ্রতুল। এ জন্য তাঁরা দেশের বিত্তবান মানুষের কাছে সাহায্যের আবেদন করেছেন।
এ প্রসঙ্গে সুখমন কাঁদতে কাঁদতে বলেন, ‘ছেলেটার এমন অবস্থা হইছে যে ও ভালো করে হাঁটবার পারে না। কিন্তু ডাক্তার কইছে ওরে হাঁটাতে। তাই আমি ওকে ধইর‌্যা ধইর‌্যা হাঁটানোর চেষ্টা করি আর বিভিন্ন বাড়িতে সাহায্যের জন্য যায়া কান্নাকাটি করি। আমার ছেলেটারে বাঁচানোর জন্য কি কেউ নাই?’
সাহায্য পাঠানোর ঠিকানা: ময়দান শেখ, ব্যাংক হিসাব নম্বর: ৪১০৫৩০১০১০২১৯, সোনালী ব্যাংক লিমিটেড, বেড়া শাখা, পাবনা।